আইসিসি ২০২২ সালের সেরা পুরুষ টি টোয়েন্টি দল ঘোষণা করল

 আইসিসি ২০২২ সালের সেরা পুরুষ টি টোয়েন্টি দলের ১১ জন করে বেছে নিয়েছে । ২০২২ সালে টি টোয়েন্টি তে পুরুষ যে দাপট দেখিয়েছে , তা আইসিসি অ্যাওয়ার্ড দেখলেই বোঝা যায়। ২৩শে জানুয়ারী সোমবার আইসিসি বর্ষ সেরা পুরুষ দল ঘোষণা করেছেন । চলুন দেখা যাক কে কে আছে এই দলে । 

 

২০২২ সালের পুরুষ বর্ষসেরা টি - টোয়েন্টি দল


১). জস বাটলার ( ইংল্যান্ড) ( অধিনায়ক ও উইকেট কিপার ) :-

 ৪৬২ রান করেন ১৫ টি ম্যাচে । স্ট্রাইক রেট ছিল ১৬০.৪১ ।


২). মহম্মদ রিজওয়ান (পাকিস্তান) :- ২০২১ সালের মতো ২০২২ সালে ভালো পাররম্যান্স ছিল ।২০২২ সালে ৯৯৬ রান করে সর্বোচ্চ রান তালিকায় দ্বিতীয় স্থানে ছিল । 


৩). বিরাট কোহলি (ভারত) :- ২০২১ সালের রানের খরা কাটিয়ে ২০২২ সালে কোহলি তার আগের ছন্দে ফিরে আসে । ২০২২ সালের টি - টোয়েন্টি বিশ্বকাপে সবোর্চ্চ ২৯৬ রান করেছিলেন । তার মধ্যে অন্যতম সেরা ইনিংস ছিল পাকিস্তানের বিরুদ্ধে নট আউট ৮২ রান ।


৪) সূর্যকুমার যাদব (ভারত): ২০২২ সালটা সূর্য কুমার যাদবের পক্ষে খুবই সুন্দর ছিল । ২০২২ সালে স্ট্রাইক রেট ১৮৭.৪৩ নিয়ে সবচেয়ে বেশি ১১৬৪ রান করেছিলেন । সঙ্গে ২টি শতরান এবং ৯ টি অর্ধ শতরান । সূর্যকুমার যাদব দ্বিতীয় ব্যাটসম্যান যে ১০০০ উপরে রান করেছে । 


৫) গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড): ক্রিকেট মাঠে ব্যাটিং, বোলিং , ফিল্ডিং এমন কিছু নেই যেটা গ্লেন ফিলিপস করতে পারেনা । ২০২২ সালে স্ট্রাইক রেট ১৫৬.৩৩ নিয়ে ২১ টি ম্যাচ খেলে ৭১৬ রান করেন। 


৬) সিকন্দর রাজা (জিম্বাবোয়ে): সিকান্দার রাজা ব্যাট ও বল হাতে টি-টোয়েন্টিতে এ বছর উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তিনি জিম্বাবুয়ের পক্ষে ৭৩৫ রানের সাথে ৬.১৩ এর ইকোনমি রেটে ২৫ উইকেট এক দুর্দান্ত অলরাউন্ডার পারফরম্যান্স দেখিয়েছিলেন ।


৭) হার্দিক পান্ডিয়া (ভারত): 2022 সালে, হার্দিক পান্ডিয়া ব্যাট এবং বল হাতে এক অলরাউন্ডার পারফরম্যান্স দেখিয়েছিলেন। ভারতের হয়ে ৬০৭ রান এবং ২০ টি উইকেট নিয়েছিলেন। 


৮) স্যাম কারান (ইংল্যান্ড): 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন। ফাইনাল ম্যাচে ১২রান দিয়ে ৩টি উইকেট নিয়েছিলেন। এছাড়া আফগানিস্তানের বিরুদ্ধে ১০ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন। 


৯) ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা): শ্রীলঙ্কা যে ২০২২ সালে চ্যাম্পিয়ন হয় তার হাসারাঙার গুরত্বপূর্ণ অবদান ছিল । তিনি এশিয়া কাপে ছয়টি খেলায় নয়টি গুরুত্বপূর্ণ উইকেট তুলেছিলেন । এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার জাদু বুনেছিলেন, আটটি ম্যাচে 15 উইকেট তুলেছিলেন।


১০) হ্যারিস রউফ (পাকিস্তান): ২০২২ এশিয়া কাপে তিনি আট উইকেট নিয়ে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন ।


১১) জোশ লিটল (আয়ারল্যান্ড): ক্যালেন্ডার বছরে দ্বিতীয়-সর্বোচ্চ উইকেট শিকারী জোশ লিটল । তিনি মোট ৩৯ উইকেট নিয়েছিলেন, যার মধ্যে ১১ টি টি-টোয়েন্টি বিশ্বকাপে এসেছে।

No comments

Powered by Blogger.